still attribute

🙋"আসসালামুয়ালাইকুম" আমার ওয়েব সাইটে প্রবেশ করার জন্য ধন্যবাদ""সাইট গাইডলাইন মেনে চলুন নামাজ কায়েম করুন নামাজ বেহেশতের চাবি। (⁠☞বি:দ্র: এই সাইটি ব্যাক্তিগত ও পাবলিক,ব্যাসায়ের উদ্দেশে তৈরি করা হয় নি) "শাহাজাদ ইসলাম" ঢোলার হাট রুহিয়া ঠাকুরগাঁও বাংলাদেশ ৫১০১🇧🇩 মোবাইল 📞+৮৮০১৭২১৪৪৭২৩০ ইমেইল☞⁠ sahajadislam2019@gmail.com

-->

শীতকালে পায়ের গোড়ালি ফেটে গেলে কি করবেন।

শীতকালে পায়ের গোড়ালি ফেটে গেলে কি করবেন।
 
ছবি সংগৃহীত 



শীতকালে পায়ের গোড়ালি ফেটে যাওয় সবার অতি পরিচিত। অনেক মানুষের শীতের সময় গোড়ালি ফেটে রক্ত বের হয়। এতে ভুগছে নানান সমস্যা সাধারণত ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত এই সময় বেশি গোড়ালি ফেটে রক্ত বের হয়। পায়ের গোড়ালি ফেটে যায় সাধারণত শরীরের থাইরয়েড,এর অভাব, খনিজ, ভিটামিন ও অন্যান্য পুষ্টির অভাবে গোড়ালি ফেটে যায়। খালি পায়ে মাটিতে অনেক্ষন কাজ করা ,পা ময়লা হ‌ওয়া, পা ভালো ভাবে পরিষ্কার না করা,ত্বক শুষ্ক হয়ে পড়াও গোড়ালি ফেটে যায়।

হ্যা বন্ধুরা এখন কথা হচ্ছে গোড়ালি ফেটে গেলে কি করবেন? 
* প্রতিদিন শোয়ার সময় ফুট ক্রিম ব্যবহার করতে।
* সাপ্তাহিক ভাবে দুই থেকে তিন দিন গরম পানিতে পা চুবিয়ে রেখে পরিষ্কার করে নিন।
*গ্লিসারিন আর গোলাপ জল মিশিয়ে ঘোরয়া পদ্ধতিতে ব্যাবহার করে সেটা পায়ের গোড়ালিতে ব্যাবহার করতে পারেন। সাথে অবশ্যই নারকেল তেল ব্যবহার করতে হবে।
*প্রতিদিন গোসল করার সময় পিউমিক স্টোন দিয়ে গোড়ালি পরিষ্কার করে নিন। গোসল করার পর যখন মায়েশ্চারাইজার মাখবেন তখন পায়ের পাতা পর্যন্ত মাখিয়ে নিন।
*বেশি করে পানি পান করুন।
*সবসময় জুতা ব্যবহার নিশ্চিত করতে হবে।
*নতুন ঘরোয়া পদ্ধতিতে এটা করতে পারেন। চালের গুঁড়া,মধু, লেবুর রস, দুধের সর দিয়ে ক্রাপ তৈরি করে ফাটা স্থানে লাগিয়ে নিন।এর পর কিছু সময় রেখে পরিষ্কার করে নিন।
*যদি গোড়ালি ফেটে রক্ত বের হয় এবং হতে থাকে অবশ্য‌ই ডাক্তার এর পরামর্শ নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

❝আমার সাইটে আসার জন্য আপনাকে ধন্যবাদ। ভালো রুচিশীল মন্তব্য ব্যাবহার করুন ❞🙂

নবীনতর পূর্বতন